হাইমচরে “বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪” উদযাপন

 

মোঃ হোসেন গাজী:

স্বাস্থ্য সুরক্ষায় পরিষ্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ। এই স্লোগান কে সামনে নিয়ে “বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪” উদযাপন উপলক্ষ্যে হাইমচর উপজেলায় হাত ধোয়া প্রদর্শনী বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ অক্টোবর ২০২৪ খ্রিঃ) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে সদর আলগী বাজারে হাত ধোয়া দিবস উপলক্ষে প্রদর্শনী বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। পরে হাইমচর উপজেলা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা নাজনীন তৃষার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা মোহাম্মদ নূর হোসেন।

সভাপতির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা নাজনীন তৃষা বলেন, প্রতিদিন নিয়ম মেনে যদি আমরা সঠিকভাবে হাত ধুয়ে রাখি, তাহলে আমরা নিজেদেরকে জীবন মুক্ত থাকবো। যদি নিয়মিত হাত ধুয়ে পরিষ্কার রাখেন তাহলে ডায়রিয়া, কলেরাসহ বিভিন্ন রোগ থেকে আপনারা মুক্ত থাকবেন। আপনার যদি শরীরটা ভালো থাকে তাহলে কিন্তু আপনার মনটাও ভালো থাকবে। তখন আপনার পড়াশোনা করতে ভালো লাগে, খেলাধুলা করতে ভালো লাগবে। যে পড়াশোনা ভালো করতে পারবে, সে কিন্তু কর্মক্ষেত্রে ও এগিয়ে যাবে। জীবনের প্রতিটি ক্ষেত্রেই এই হাত ধোয়া খুবই গুরুত্বপূর্ণ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের মকানিক শ্রী মঙ্গল চন্দ্র হালদার, মো: নাছির উদ্দিন, মো: শাহাদাৎ হোসেন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত ছাত্র-ছাত্রী ও শিক্ষক এবং উপজেলার প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে সাবান বিতরণ করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (সকাল ১১:৪৫)
  • ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি
  • ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১