পিরোজপুরে ইউনিসেফ এর সহায়তায় তীব্র অপুষ্টিযুক্ত (স্যাম) শিশুদের চিকিৎসা সেবা প্রদান ও ব্যবস্থাপনা সম্পর্কিত সভা অনুষ্ঠিত

 

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে “মাল্টি সেক্টরাল ইমারজেন্সি রেসপন্স টু সাইক্লোন রেমাল এ্যাফেকটেড পিপোলস ইন বরিশাল ডিভিশান” প্রকল্পের আওতায় মারাত্বক তীব্র অপুষ্টিযুক্ত (স্যাম) শিশুদের চিকিৎসা সেবা প্রদান ও ব্যবস্থাপনা সম্পর্কিত সভা অনুষ্ঠিত হয়। আজ বুধবার বেলা ১১টায় সিভিল সার্জন কার্যালয় ইউনিসেফ এর আর্থিক সহায়তায় এবং এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পের কার্যক্রম মারাত্বক তীব্র অপুষ্টিযুক্ত (স্যাম) শিশুদের চিকিৎসা সেবা প্রদান ও ব্যবস্থাপনা সম্পর্কিত সভা অনুষ্ঠিত হয়।

সভায় পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো: মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল। এছাড়াও উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা হাসপাতালে রেসিডেনশিয়াল মেডিকেল অফিসার ড. মো: নিজাম উদ্দিন, জেলা হাসপতালে ডা. শিশির রঞ্জন অধিকারী, ডা. আরিফ প্রমুখ। নিউট্রিশন অফিসার রমা সাহা ইউনিসেফ প্রকল্প ভূক্ত উপজেলার স্যাম ব্যবস্থাপনার সার্বিক চিত্র তুলে ধরেন। এসময় বিভিন্ন উপজেলার উপজেলা স্বস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পিরোজপুর জেলার নাজিরপুর, ভান্ডারিয়া, মঠবাড়িয়া, কাউখালী, পিরোজপুর সদস সহ মোট ০৫টি উপজেলার ৩১টি ইউনিয়নে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

পিরোজপুরের সিভিল সার্জন ডা. মিজানুর রহমান বলেন, স্যাম শিশুদের সার্বিক চিকিৎসার জন্য সকলের সমন্বিত উদ্যোগ প্রয়োজন। স্যাম শিশুদের চিকিৎসা সেবা ও ব্যবস্থাপনার জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.শ্যামল কৃষ্ণ মন্ডল বলেন, স্যাম শিশুদের সার্বিক চিকিৎসার জন্য সকলকে একসাথে কাজ করতে হবে। বর্তমানে স্বাস্থ্য সেবার মান যে পর্যায়ে আছে তা ধরে রাখতে হবে এবং উন্নয়নের জন্য সকলকে একযোগে কাজ করতে হবে।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ৪:০০)
  • ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
  • ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০