চাঁদপুরে এক দফা দাবিতে নার্সিং সংস্কার পরিষদের মানববন্ধন

সারাদেশের সাথে চাঁদপুরেও মানববন্ধন কর্মসূচি পালন করেছে নার্সিং সংস্কার পরিষদ চাঁদপুর জেলা শাখা। ১৪ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয়ের সামনে ও চাঁদপুর প্রেসব্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করায় মহাপরিচালক মাকসুরা নূর সহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদেরঅপসারণ এবং নার্সদের পদায়ন নিশ্চিত করার ১ দফা দাবিতে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানবন্ধনে চাঁদপুর নার্সিং ইনস্টিটিউট, ২৫০ শয্যা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, জেলা পাবলিক হেলথ নার্স, চাঁদপুর আইডিয়াল নার্সিং কলেজ, চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র, ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্র, হাজিগঞ্জ, শাহরাস্তি, কচুয়া, হাইমচর, মতলব উত্তর ও মতলব দক্ষিণসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত নার্সরা এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে নেতৃত্ব ও বক্তব্য রাখেন, নার্সিং সংস্কার পরিষদ চাঁদপুর জেলা শাখার সমন্বয় লাইলী আক্তার, মাহবুব হাসান, খাদিজা বেগম, সদর হাসপাতালের সমন্বয়ক সবুজ হোসাইন ও মাসুম রাব্বানীসহ অন্যারা।
এসময় নার্সরা বলেন, নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করায় নার্সিং মহা-পরিচালক মাকসুরা নুর সহ নার্সিং ও মিডআইকারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সকল নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং নার্সদের প্রদায়ন নিশ্চিত করার ১ দফা দাবিতে আজকে আমাদের এই মানব বন্ধন।
বিশ্বের প্রত্যেকটি দেশে নার্সিং একটি সম্মানিত, পেশা এবং এর সকল কার্যক্রম নার্স দ্বারাই পরিচালিত হয়। কিন্তু বাংলাদেশের এই নার্সিং পেশা একদল নন নার্সিং প্রশাসন ক্যাডার দ্বারা জিম্মি হয়ে আছে। যারা প্রতিনিয়ত এই মহৎ সম্মানিত পেশাকে অসম্মান, অবমূল্যায়ন ও ছোট পেশা হিসাবে বিবেচনা করে আসছে। এছাড়া এই নন নার্সিং ক্যাডাররা নাসদের পরিচালক ও মহাপরিচালকের পদ দখল করে নার্সদের নিয়ে বিভিন্ন প্রকার অর্থ বাণিজ্য খেলায় মেতে উঠেছেন।তারা আরো বলেন, সরকারের মাননীয় প্রধান উপদেষ্টার নির্দেশনায় নার্সিং পেশার সংস্কার ও উন্নয়নের লক্ষ্যে গঠিত নার্সিং সংস্কার পরিষদের আহবানে এক দফার দাবি বাস্তবে এই কর্মসূচি পালন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (সন্ধ্যা ৭:২৩)
  • ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
  • ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০