লাভের নামে বাজারকে অস্থিতিশীল করা যাবে না :জেলা প্রশাসক

 

এস আর শাহ আলম:

চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মোহসীন উদ্দিন বলেছেন, আপনি বেশি দামে কিনে বেশি দামে বেঁচবেন। আপনি ব্যবসা করবেন লাভ করবেন কিন্তু লাভের নামে আপনি বাজারকে অস্থিতিশীল করবেন বা অতিরিক্ত লাভ করবেন, তা হবে না। বাজারে জিনিসের দাম সহনীয় পর্যায়ে রাখতে হবে। কেউ চাঁদা দাবি করলে আমি ব্যবস্থা নিবো। সে যেই হোক না কেন।

১৫ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল করতে পাইকারি ও খুচরা কাঁচামাল ব্যবসায়ীসহ বিভিন্ন ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, আপনারা পণ্য যৌক্তিক দামে কিনবেন যৌক্তিক দামে বেঁচবেন। কেউ যদি আপনার ক্যাশমেমো দেখতে চায় আপনি তা দেখাবেন। প্রতিটি পণ্যের ক্রয় এবং বিক্রয়ের পাকা ক্যাশমেমো রাখতে হবে।

ডিসি আরো বলেন, বাজার এখন অস্থির পরিস্থিতি চলছে। সাধারণ জনগণের যেমন কষ্ট হচ্ছে তেমনি আপনি বিক্রেতা হিসেবেও যখন বাজারে ক্রেতা হিসেবে যান তখন কষ্ট পাচ্ছেন। আমরা ব্যবসা করবো কিন্তু ব্যবসার মধ্যে লোভ করে জনগণের ক্ষতি করবো না। আমরা চাই চাঁদপুরের সবাই শান্তিতে থাকুক ভালো থাকুক। আমরা সবাই মিলে একটি ভালো বাজার তৈরি করি। বাজারকে অস্থিতিশীল না করে স্থিতিশীল বাজার তৈরি করি। পণ্যের মূল্য বেশি বাড়ানো যাবে না।

এসময় বানিজ্য মন্ত্রনালয় কর্তৃক গঠিত চাঁদপুর জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমান, সদস্য সচিব ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক নুর হোসেন, সদস্য কৃষি বিপণন কর্মকর্তা মো, মাসুদ রানা, জেলা মৎস জরিপ কর্মকর্তা ফারজানা আক্তার, জেলা ক্যাব এর দপ্তর সম্পাদক বিপ্লব সরকারসহ বিভিন্ন ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ১০:২১)
  • ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
  • ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১