বাবুরহাটে চাঁদপুর জেলা পরিষদের মালিকানাধীন ভূমি উদ্ধারে নোটিশ জারি

 

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুর সদরের বাবুরহাট বাজারস্থ জেলা পরিষদ মালিকানাধীন ভূমিতে অবৈধ স্থাপনা নির্মাণ সংক্রান্ত চিঠি চাঁদপুর জেলা প্রশাসক নিকট প্রেরন করা হয়েছে।

১৪অক্টোবর চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এ বিষয়ে চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মনোয়ার হোসেন বলেন, নির্মাণ কাজ বন্ধের নোটিস দেওয়া কেউ নোটিস গ্রহণ না করায় তা দেওয়ালে লাগিয়ে দেওয়া হয়েছে। তাদেরকে উচ্ছেদ করা সহ প্রয়োজনীয় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

নোটিশ থেকে জানা যায়, কবির মিজির আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক কার্যালয়ের গত ২৪/০৯/২০২৪খ্রিঃ তারিখের ০৫.৪২.১৩০০.০১৫.১৩.০২৭.২৪-১২৯৯নং স্মারকের পত্রের আলোকে জেলা পরিষদ, চাঁদপুর ও কবির হোসেন মিজির ব্যক্তিগত ভূমির সীমানা নির্ধারণের জন্য এলএ শাখার সার্ভেয়ার ও সওজ, চাঁদপুরের সার্ভেয়ারকে বলা হয়।

গত ১০/১০/২০২৪খ্রিঃ তারিখে চাঁদপুর বাবুরহাট বাজার এলাকায় এলএ শাখার সার্ভেয়ার ও সওজ, চাঁদপুরের সার্ভেয়ারের সমন্বয়ে যৌথ পরিমাপ কার্যক্রম পরিচালনা করে। এলএ শাখার সার্ভেয়ার ও সওজ, চাঁদপুরের সার্ভেয়ারদ্বয় পক্ষপাতমূলক ভাবে মোঃ কবির হোসেন মিজিকে জেলা পরিষদের মালিকানাধীন জায়গার ভিতরে সীমানা দেখিয়ে দেয়।

এতে জেলা পরিষদ কার্যালয়ের সার্ভেয়ার মোঃ নাছির উদ্দিন আপত্তি প্রদান করলেও এলএ শাখার সার্ভেয়ার ও সওজ, চাঁদপুরের সার্ভেয়ারদ্বয় মনগড়া পরিমাপ করে জেলা পরিষদের জায়গা বেহাত হতে সহযোগিতা করেছেন।

পরিমাপের ধার্য্য তারিখ রাতের আধারে (শারদীয় দুর্গাপূজার ছুটিকালীন সময়ে) মোঃ কবির হোসেন মিজি তাঁর দখলদারবাহিনীর সহযোগিতায় উক্ত ভূমিতে আর.সি.সি পিলার বিশিষ্ট স্থায়ী স্থাপন্য নির্মানের কাজ শুরু করে। ইতিমধ্যে বেশকিছু জমি বেদখল হয়ে গেছে। নির্মাণ কাজ বন্ধ করার জন্য ইতিমধ্যে নোটিশ প্রদান করা হয়েছে।
পরিমাপেন বিষয়ে জেলা পরিষদের সার্ভেয়ার একটি প্রতিবেদন দাখিল করেছে।

এতে আরো বলা হয় পরিমাপের বিষয়ে এলএ শাখার সার্ভেয়ার ও সওজ, চাঁদপুরের সার্ভেয়ারদ্বয় বিভিন্ন সংবাদ মাধ্যমে জেলা পরিষদ, চাঁদপুরকে হেয়প্রতিপন্ন বিভিন্ন বক্তব্য উপস্থাপন করে, এতে জেলা পরিষদ, চাঁদপুর এর ব্যাপক ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। সে প্রেক্ষিতে বর্ণিত সার্ভেয়ারদ্বয়ের দ্বারা পরিমাপকৃত বির্তকিত পরিমাপ কার্য স্থগিত করে জেলা পরিষদের মালিকানাধীন জায়গা রক্ষা করাসহ সার্ভেয়ারদ্বয়ের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা একান্ত আবশ্যক।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ১০:৩১)
  • ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
  • ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১