ফুলবাড়ীতে বিজিবি কতৃক উদ্ধারকৃত সাড়ে ৭ কোটি টাকার মাদক ধ্বংস

 

মেহেদী হাসান,ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি;
দিনাজপুরের ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবি এবং দিনাজপুর ব্যাটালিয়ন ৪২ বিজিবি কর্তৃক সীমান্ত এলাকায় মাদক বিরোধী অভিযানে উদ্ধারকৃত ৭ কোটি ৫৯ লক্ষ ৩৬ হাজার ৪৪৬ টাকা মূল্যের অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।
মঙ্গলবার (২০ফেব্রæয়ারী) বিকেল সাড়ে ৪টায় ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবি সদর দপ্তরের প্রশিক্ষণ মাঠে এই মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
ব্যাটালিয়ন ২৯ বিজিবি কর্তৃক গত ২০২২ইং সনের ১৬ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি ২০২৪ইং পর্যন্ত এবং দিনাজপুর ব্যাটালিয়ন ৪২ বিজিবি কতৃক গত ১১ মে থেকে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত মালিকবিহীন অবস্থায় আটককৃত ওইসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
ফুলবাড়ী ২৯বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম এর সার্বিক ব্যবস্থাপনায় মাদক ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রিজিয়ন এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল রাশেদ আসগর পিএসসি, জি, দিনাজপুর ব্যাটালিয়ন ৪২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আহসান উল-ইসলাম, পিএসসি,ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজুর রহমান প্রমুখ।
এসময় বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ,জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,মিডিয়া ব্যক্তিবর্গ এবং ফুলবাড়ী ব্যাটালিয়নের অন্যান্য অফিসার ও সকল স্তরের বিজিবি সদস্যগণ উপস্থিত ছিলেন।
ফুলবাড়ী ২৯বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম জানাায়,ফুলবাড়ী ব্যাটালিয়ন, দিনাজপুর এবং ঠাকুরগাঁও জেলার সীমান্ত এলাকায় ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এবং দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) এর বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে মাদক নির্মূলের জন্য প্রধানমন্ত্রীর প্রদত্ত “জিরো টলারেন্স” নীতি নিশ্চিত কল্পে বিজিবি বদ্ধপরিকর। বিজিবি সদস্যরা অত্যন্ত প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে মাদক নির্মূল অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবি কর্তৃক গত ২০২২ইং সনের ১৬ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি ২০২৪ইং পর্যন্ত এবং দিনাজপুর ব্যাটালিয়ন (৪২ বিজিবি) কর্তৃক গত ১১ মে থেকে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত মালিকবিহীন অবস্থায় আটককৃত বিপুল পরিমাণ মাদকদ্রব্য ফুলবাড়ী ব্যাটালিয়ন (২৯ বিজিবি) এর প্রশিক্ষণ মাঠে ধ্বংস করা হলো। তিনি বলেন,ধ্বংসকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭,৫৯,৩৬,৪৪৬/- (সাত কোটি ঊনষাট লক্ষ ছত্রিশ হাজার চারশত ছয়চল্লিশ) টাকা। ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে উল্লেখ্যযোগ্য ফেন্সিডিল, এমকেডিল, গাঁজা, বিদেশী মদ, দেশী মদ, নেশা জাতীয় ইনজেকশন, নেশা জাতীয় ট্যাবলেট, হেরোইন, যৌন উত্তেজক সিরাপ, বাংলাদেশী মদ তৈরির ট্যাবলেট, মদ তৈরির পাউডার, ভারতীয় পাতার বিড়ি ইত্যাদি।

 

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি;
মোবাইল-০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৭:২২)
  • ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
  • ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০